কলম্বিয়া টুরিস্ট ভিসা | কলম্বিয়া ভিসা আবেদন ফি |

কলম্বিয়ার টুরিস্ট ভিসা


কলম্বিয়া ভিজিট ভিসা

ল্যাটিন আমেরিকার একটি দেশ কলম্বিয়া। দেশটি ক্যারিবিয়ান সাগরের পাশে অবস্থিত। ভ্রমন পিপাসু মানুষরা ইউরোপ- আমেরিকার দেশগুলো বেশি ভ্রমণ করলেও অভিজ্ঞতা আরও সমৃদ্ধ এবং বৈচিত্র্যময় করার জন্য লাতিন আমেরিকার এই দেশটিতে যেতে চান।
 
কলম্বিয়ায় ভ্রমণ করলে নিঃসন্দেহে আপনার মন ভালো হয়ে যাবেন। পৃথিবীতে যতগুলো আকর্ষণীয় প্রজাপতি দেখা যায় তাদের অধিকাংশই কলম্বিয়াতে থাকে। এছাড়াও কলম্বিয়াতে এমন একটি নদী আছে যে নদীতে সাতটি আলাদা আলাদা রঙের পানি দেখতে পাওয়া যায়। এখন
 
আয়তনের দিক থেকে দেশটি বিশ্বের তম হলেও  জনসংখ্যার ভারসাম্য রয়েছে।দেশটিতে প্রতি বর্গ কিলোমিটারে প্রায় ৪৭ জন মানুষ বসবাস করে। দেশটির আয়তন হলো ১১ লক্ষ ৪১ হাজার ৭৪৮ বর্গ কিলোমিটার।বর্তমানে দেশটির জনসংখ্যা প্রায় ছয় কোটি।এক কলোম্বিয়ান পেসো= .০২৬৬ বাংলাদেশী টাকা।

কলম্বিয়ার উল্লেখযোগ্য কিছু দর্শনীয় স্থান

কলম্বিয়াতে ভ্রমণ করার মত অনেক জায়গা থাকলে ও বিশেষ যে জায়গাগুলো ভ্রমণ না করলে ভ্রমণ তৃপ্তি আসবেনা সে জায়গাগুলোর নাম আমরা উল্লেখ করছি।
  •  মেডেলীন
  •  লেটিসিয়া
  •   টাইরোনা জাতীয় প্রাকৃতিক উদ্যান
  •  কোকোড়া ভ্যালি
  •  কার্টেজেনা

কলম্বিয়া ভিসা আবেদন প্রক্রিয়া

  1. কলম্বিয়া ভ্রমণ করার জন্য সবচেয়ে সুবিধা জনক হল স্টিকার ভিসা।
  2. স্টিকার ভিসার সম্পূর্ণ প্রসেস বাংলাদেশী এজেন্সির মাধ্যমে করা সম্ভব।
  3. তবে ভিসাটি প্রসেস হবে কলম্বিয়ার কনসিলেন্ট অফিস ভারতের নিউ দিল্লি থেকে।
  4.  ভিসা অ্যাপ্লিকেশন চেক করা ,এম্বাসিতে পাঠানো ,খাবার এবং হোটেল বুকিং সহ যাবতীয় খুঁটিনাটি বিষয়গুলোস্টিকার ভিসারঅফিসিয়াল পদ্ধতিতে হবে।
  5. ভিসা অ্যাপ্লিকেশন ফর্মে অবশ্যই সঠিক তথ্য দিতে হবে।
  6. এক্ষেত্রে একটি বৈধ পাসপোর্ট এর সর্বনিম্ন ছয় মাসের মেয়াদ থাকা বাধ্যতামূলক।
  7. এছাড়াও পুলিশ ক্লিয়ারেন্স,মেডিকেল রিপোর্ট, ছবি, ব্যাংক স্টেটমেন্ট, সহ সাধারণ যাবতীয় তথ্যগুলো অবশ্যই নির্ভুল হতে হবে।
  8. মনে রাখবেন কলম্বিয়া ভিসা আবেদনে কোন ধরনের জালিয়াতের চেষ্টা করলে ভয়ংকর শাস্তির সম্মুখীন হতে হবে।
  9. এজেন্সি থেকে আবেদনের পরবর্তী বিষয় আপনি যে তথ্যগুলো দিয়ে ভিসা আবেদন করবেন সে তথ্যগুলো কর্তৃপক্ষ যাচাই বাছাই করে দেখবেন। এক্ষেত্রে দুই সপ্তাহ থেকে তিন মাস পর্যন্ত সময় লাগতে পারে।
  10. তবে আপনার প্রদানকৃত তথ্যগুলো যদি সঠিক এবং নির্ভুল হয় সে ক্ষেত্রে খুব শীঘ্রই ভিসা তৈরি হয়ে যায়।


ভিসা আবেদনের লিংক

https://stickervisa.com/colombia/

কলম্বিয়া ভিসা আবেদন ফি 

কলম্বিয়া ভিসা আবেদন ফি প্রায় ৪৫ মার্কিন ডলার।কলম্বিয়া স্টিকার ভিসা আবেদন করতে হলে আপনাকে প্রথমেই নিচে দেওয়া লিংকে ক্লিক করতে হবে। উক্ত লিংক থেকে যে ওয়েবসাইটটি আসবে সেটি আপনাদেরকে স্টিকার ভিসা পাওয়ার জন্য সর্বোচ্চ সহায়তা  করবে। বাংলাদেশ থেকে যে মানুষগুলো কলম্বিয়া স্টিকার ভিসা সংগ্রহ করে তাদের বেশিরভাগই এই ওয়েবসাইট থেকে।

কলম্বিয়া ভিসা নিয়ে কিছু সতর্কতা 

কলম্বিয়া ভিসা প্রসেস করার জন্য বেশ কিছু সমস্যায় পড়েন বাংলাদেশী পর্যটকরা। কারণ ভিসা প্রসেস করা নিয়ে বেশ কিছু অসাধু এজেন্সি প্রতারণার ফাঁদ পেতে বসে থাকে। তাই ভিসা প্রসেসিং করানোর জন্য কোন ধরনের দালাল বা প্রতারক চক্রের সঙ্গে কোন ধরনের আর্থিক চুক্তি করা যাবে না।এছাড়াও কলম্বিয়াতে যাবার পূর্বে অবশ্যই সঙ্গে কিছু ঔষধ এবং শুকনো খাবার রাখবেন।

আরো জানতে ভিজিট করুন

নবীনতর পূর্বতন